বিনোদন

সিনেমায় আসছেন দিতির কন্যা লামিয়া

  প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৪:৫১:৪১ প্রিন্ট সংস্করণ

সিনেমায় আসছেন দিতির কন্যা লামিয়া
ছবিঃ সংগৃহীত

সিনেমায় আসছেন চলচ্চিত্রের সোনালী যুগের তারকা দম্পতি সোহেল চৌধুরী ও দিতির কন্যা লামিয়া। তবে অভিনয়ে নয়, আত্মপ্রকাশ করতে যাচ্ছেন পরিচালক হিসেবে।

দিতির কন্যা সিনেমা বানানোর চিন্তা করেছিলেন প্রায় দেড় দশক আগে। সে সময় ক্যামেরার পেছনে কাজ করার আগ্রহের কথাটি মাকে জানিয়েছিলেন তিনি। তবে দিতি চাননি মেয়ে মিডিয়ায় আসুক।পরে অর্থনীতি নিয়ে পড়তে লামিয়া চলে যান যুক্তরাজ্যে।

এবার, ”মেয়েদের গল্প’’ নামের একটি সিনেমা বানাবেন লামিয়া। এতে দেখানো হবে তিন মেয়ে ও তিন মায়ের গল্প। এরইমধ্যে অভিনয়শিল্পী নির্বাচন,লোকেশন বাছাই,কস্টিউম ডিজাইনের কাজ শুরু করেছেন তিনি। ছবিটি নেটফ্লিক্সে মুক্তি দেওয়ার ইচ্ছা আছে লামিয়ার।তিনি বলেন, ‘আমার এই স্বপ্নের সঙ্গে শুরু থেকে মা জড়িত। আমি বারবার চেয়েছিলাম নির্মাণ করতে। কিন্তু আমাকে সাপোর্ট করতে পারে এমন লোক পাইনি। কয়েকবার প্রজেক্টটি নিয়ে এগিয়ে গিয়েও আবার পিছপা হতে হয়েছে। সহযোগিতা পাইনি। কিন্তু আমার মনে সব সময় একটা স্বপ্ন ছিল, এই গল্পটা আমার জন্য স্পেশাল। আমাকে বানাতেই হবে। আমার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আমি সিনেমা বানাব। মাকে ছাড়া সিনেমাটির কাজ করাটা অনেক কঠিন হবে।’

দিতি কন্যা বলেন, “মাকে ছাড়া সিনেমাটির কাজ করাটা অনেক কঠিন হবে। বারবার ইমোশনাল হতে হচ্ছে। মায়ের চরিত্রে অন্য একজনকে নিয়ে শুটিং শুরু করব।