বিনোদন

নিপুণের কারণে শিল্পীদের বদনাম হচ্ছে: জায়েদ খান

  প্রতিনিধি ১৮ মে ২০২৪ , ১২:২৫:৫০ প্রিন্ট সংস্করণ

নিপুণের কারণে শিল্পীদের বদনাম হচ্ছে: জায়েদ খান

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার।

রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। গত ১৫ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে।

এদিকে নিপুণের রিট দায়েরের খবরে তার কঠোর সমালোচনায় মেতেছেন চিত্রনায়ক জায়েদ খান। যদিও তাদের পুরনো দ্বন্দ্বের কথা সবারই জানা। শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদকের চেয়ারে বসা নিয়ে দুইজনের সেই দ্বন্দ্ব গড়িয়েছিল আদালত পর্যন্ত।

বুধবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে জায়েদ খান বলেন, “নতুন কমিটিকে ফুলের মালা পরিয়ে দিয়ে ওই দিন তিনি বলেছিলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। অথচ এত দিন পর এসে উনার মনে হলো, নির্বাচন সুষ্ঠু হয়নি। এটা দ্বৈতনীতি! আলোচনায় থাকা অথবা কারও প্ররোচনায় এমন কাজ করেছেন তিনি।”গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণা হয় ২০ এপ্রিল সকালে। ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।