মতামত

ড.ইউনূসকে অপমানিত করার দুরভিসন্ধি সরকারের নেই: ওবায়দুল কাদের

  ষ্টাফ রিপোর্টার: মোঃআসিফুজ্জামান আসিফ ৬ জুন ২০২৪ , ৯:৫৯:৩৪ প্রিন্ট সংস্করণ

ড.ইউনূসকে অপমানিত করার দুরভিসন্ধি সরকারের নেই: ওবায়দুল কাদের
ড.ইউনূসকে অপমানিত করার দুরভিসন্ধি সরকারের নেই: ওবায়দুল কাদের

ড. ইউনূসকে অপমানিত করার দুরভিসন্ধি সরকারের নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৫ জুন) সন্ধ্যায় ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে স্পোকপারসন ম্যাথিউ মিলার বলেছেন, ড. ইউনূস যদি ন্যায়বিচার না পায়; তাহলে দেশে আইনের শাসন ব্যাহত হবে, বিদেশি বিনিয়োগও সে ক্ষেত্রে নিরুৎসাহিত হবে— এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ড. ইউনূসের আইন অনুযায়ী বিচার হবে। এখানে আইনের কোনো ব্যত্যয় হবে না।

ওবায়দুল কাদের বলেন, এদেশের সহস্র জননীর কান্নার আওয়াজ এখনো শোনা যায়। যারা ঋণ নিয়ে নির্যাতিত হয়েছে সেটা ভুলে গেলে চলবে কি করে? মামলায় তার (ড. ইউনূস) প্রতি কোনো অবিচার করা হবে না। তার যেটা প্রাপ্য, সুষ্ঠু বিচারই হবে। কোনোভাবেই অপমানিত করার কোনো দুরভিসন্ধি আমাদের নেই।

এ সময় আমেরিকার সমালোচনা করে তিনি বলেন, এই বিশ্বে আমেরিকা একটা বড় শক্তি। তাদের সঙ্গে আমাদের একটা সম্পর্ক আছে, এই সম্পর্ক তারা এগিয়ে নিয়ে যেতে চায়। আমরাও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, ক্ষোভ, বেদনা থাকার পরও আমরা বজায় রাখতে চাই। সম্পর্ক নষ্ট করতে চাই না। তাদের কথা তাদের আপন মানুষ নেতানিয়াহু মানে না। কতদিন হয়ে গেল, সে বলে হামাস ধ্বংস না হওয়া পর্যন্ত এই যুদ্ধ শেষ করবে না।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভারতের জনগণের রায় নিয়ে আমাদের মন্তব্য করার কোনো প্রয়োজন নেই। ভারতের জনগণ, ভোটাররা যাকে ভোট দেবে, মেজরিটি হওয়ার একটা নিয়ম আছে সাংবিধানিকভাবে। সংবিধানের নিয়ম অনুযায়ী সরকার চলতে থাকবে, কে এলো, কে গেল এটা আমাদের বিষয় না। আমাদের বন্ধুত্ব ভারত সরকারের সঙ্গে। আমাদের বন্ধুত্ব বিশেষ কোনো দল বা ব্যক্তির সঙ্গে নয়।

আরও খবর

                   

সম্পর্কিত